বুক রিভিউ-১ঃ নারী তুমি ভাগ্যবতী

Photo by Rokomari.com

একজন নারী আমাদের মা, বোন, সহধর্মিণী, সহপাঠী, সহকর্মী আমাদের সারাজীবনের অন্যতম অবিচ্ছেদ্য অংশ। নারীদেরকে আল্লাহ রাব্বুল আলামিন এবং রাসুল (সঃ) বিশেষ মর্যাদা দান করেছেন। ইসলামে নারীদের যে সুযোগ-সুবিধা, সম্মান ও মর্যাদা দান করা হয়েছে পৃথিবীর অন্য কোন জাতি বা ধর্ম তা দিতে পারেনি। নারী জাতি স্বাভাবিক কিছু মানসিক ও শারীরিক দুর্বলতার কারনে জীবন চলার পথে ভুল করতে পারে। সে জন্য প্রিয় নবী হজরত মুহাম্মদ (সঃ) বার বার তাদেরকে সরল পথ প্রদর্শন করেছেন। তাদেরকে অনেক সহজ আমল শিক্ষা দিয়েছেন। সর্বোপরি নারী জাতিকে জাহান্নামের অনল থেকে রক্ষার জন্য রাসুল (সঃ) নারীদের ও তাদের অভিভাবক পুরুষদের বিশেষ নির্দেশনা দিয়েছেন।

“নার তুমি ভাগ্যবতী” বইটিতেও লেখক নারী জাতিকে দুঃখ, দুর্দশা, হতাশা, সামাজিক ও পারিবারিক কলহ, স্বামী, সন্তান ও সংসার নিয়ে নানা অসুবিধার মদ্ধে কিভাবে আলোকিত জীবন জাপন করা যায় সে কথায় বলেছেন। দুনিয়াবি সম্পদ, হিরা, পান্না, মণি-মাণিক্য ত্যাগ করে ইসলামের জ্ঞানের আলোয় আলোকিত জীবন দর্শন শিক্ষা দিয়েছেন। আল্লাহ লেখকের এই সুকর্মের যথার্থ জাযা প্রদান করুন। আমিন।

আল্লাহ নারীদের কে বুঝার, জানার এবং তা মেনে চলার মাধ্যমে দুনিয়ায় ও আখিরাতে অফুরুন্ত সুখ শান্তি লাভ করার তৌফিক দান করুন। আমিন।

বই সম্পর্কিত তথ্যঃ

নামঃ নারী তুমি ভাগ্যবতী

লেখকঃ ড. আয়েয আল-কারনী

অনুবাদকঃ মাওলানা আবদুল্লাহ আল ফারূক

ক্যাটাগরিঃ নারী সম্পর্কীয়

পৃষ্ঠা সংখ্যাঃ ৩৩৬

মূল্যঃ ২২১ টাকা মাত্র

Sharing my own views about life and tech — https://jaamaal.com

Sharing my own views about life and tech — https://jaamaal.com